বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় করার প্রত্যাশা

প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি শূরা কাউন্সিল সভাপতি

by bdnewsinsider

বাংলাদেশ ও সৌদি আরব বিদ্যমান চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ককে আরও উচ্চ পর্যায়ে নিয়ে যেতে গভীর আগ্রহ প্রকাশ করেছে। সৌদি আরবের শূরা কাউন্সিলের সভাপতি শেখ ড. আব্দুল্লাহ বিন মুহাম্মদ বিন ইব্রাহিম আল শেখ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বুধবার তাঁর সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাতে এলে এ আগ্রহ ব্যক্ত করা হয়।

সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি কে এম শাখাওয়াত মুন সাংবাদিকদের এ তথ্য জানান। শাখাওয়াত মুন বলেন, শেখ হাসিনা উল্লেখ করেন যে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যকার ধর্মীয়, সাংস্কৃতিক ও অর্থনৈতিক বন্ধনের মূলে রয়েছে সমৃদ্ধ ও দীর্ঘস্থায়ী ঐতিহাসিক সম্পর্ক।
তিনি বলেন, বাংলাদেশী মুসলমানদের জন্য সৌদি আরবে ইসলামের জন্ম এবং দুটি পবিত্র স্থান মক্কা ও মদিনা থাকায় আমাদের হৃদয়ে এর একটি বিশেষ স্থান রয়েছে। হাজার হাজার বাংলাদেশী ধর্মীয় উদ্দেশ্যে পবিত্র হজ ও ওমরাহ পালন করেন।
প্রধানমন্ত্রী দুই পবিত্র মসজিদের জিম্মাদার বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এবং প্রধানমন্ত্রী ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের দূরদর্শী নেতৃত্বে বৈশ্বিক ফ্রন্টে সৌদি আরবের সাম্প্রতিক উন্নয়নমূলক কর্মকা-, সংস্কার এবং উদীয়মান ভূমিকার জন্য সন্তোষ প্রকাশ করেন।
শেখ ড. আব্দুল্লাহ বিন মুহাম্মদ বিন ইব্রাহিম আল শেখ প্রধানমন্ত্রীকে পুনরায় নির্বাচিত হওয়ার জন্য অভিনন্দন জানান। তিনি বলেন, সৌদি আরব সবসময় বাংলাদেশের সঙ্গে ছিল এবং ঢাকার সঙ্গে তাদের ঐতিহাসিক দীর্ঘস্থায়ী সম্পর্ক রয়েছে। তিনি বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের জন্য শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।

সৌদি আরবের শূরা কাউন্সিলের সভাপতিকে উদ্ধৃত করে শাখাওয়াত মুন বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্ব দৃষ্টান্তমূলক ও অনুকরণীয়। তিনি প্রধানমন্ত্রীকে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান আল সৌদের শুভেচ্ছাও জানান। সৌদি ক্রাউন প্রিন্সের শুভেচ্ছাকে স্বাগত জানিয়ে শেখ হাসিনাও ক্রাউন প্রিন্সকে শুভেচ্ছা জানান।
এ সময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন এবং মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

একই লেখা

Leave a Comment